কলকাতাখবররাজ্য

বকেয়া ডিএ-র দাবিতে সরকারি কর্মচারীরা, পুলিসের সঙ্গে ধস্তাধস্তি! তুলকালাম ধর্মতলা চত্বরে

ডিএ আন্দোলনকারীরা পুলিশের বিরুদ্ধে ঘুষি মারার অভিযোগ তুলেছিলেন। তবে সে অভিযোগ খারিজ করল পুলিশ। উর্দিধারীদের উপরেই হামলা করা হয়েছে বলেই জানাল লালবাজার। এই ঘটনায় ধৃত ৪৪ জনের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে।

পুলিশের দাবি, হেয়ার স্ট্রিট থানার অ্যাডিশনাল ওসি, একজন মহিলা পুলিশ কনস্টেবল-সহ মোট চারজন পুলিশকর্মী ডিএ আন্দোলনকারীদের হামলায় গুরুতর জখম হয়েছেন। বকেয়া মহার্ঘ ভাতার দাবিতে বুধবার রাজ্য সরকারি কর্মচারী যৌথ মঞ্চের সদস্যরা পথে নামেন। রানি রাসমণি অ্যাভিনিউয়ের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন সরকারি কর্মীরা।

তবে তাঁদের মিছিল আটকে দেওয়া হয়। পুলিশ ও সরকারি কর্মীদের মধ্যে বচসা-ধস্তাধস্তিও শুরু হয়। মুহূর্তের মধ্যে ব্যারিকেড ভেঙে এগিয়ে যান সরকারি কর্মীরা। সেখানে ১৪৪ ধারা জারি থাকায় তাঁদের বাধা দেয় পুলিশ। পরিস্থিতি ক্রমেই রণক্ষেত্রের চেহারা নেয়।

আন্দোলনকারীদের দাবি, টেনেহিঁচড়ে তাঁদের প্রিজন ভ্যানে তোলা হয়। আন্দোলনকারীদের পুলিশ ঘুষি মারে বলেও অভিযোগ। তবে পুলিশের তরফে সে অভিযোগ খারিজ করে দেওয়া হয়। এই ঘটনায় ৪৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। প্রত্যেকের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ প্রতিহত করতে গিয়ে এক মহিলা চাকরিপ্রার্থীকে কামড়ে দেওয়ার অভিযোগ ওঠে ইভা থাপা নামে এক মহিলা কনস্টেবলের বিরুদ্ধে। সেই অভিযোগের রেশ কাটতে না কাটতে এবার ওঠে ঘুষি মারার অভিযোগ। সেই অভিযোগ নিয়ে শোরগোল হওয়ার আগেই খারিজ করল পুলিশ।

ভালোবাসার পক্ষে থাকুন, নিবিড়-এর সঙ্গে থাকুন

About author

Articles

সমাজ ও সংস্কৃতির বাংলা আন্তর্জাল পত্রিকা ‘নিবিড়’। বহুস্বর এবং জনগণের সক্রিয়তা আমাদের রাজনৈতিক অবস্থান।
নিবিড় ডেস্ক
Related posts
খবরদেশ

দিল্লি দাঙ্গা মামলায় বেকসুর খালাস উমর খালিদ, তবে আপাতত থাকবেন জেলেই

জেএনইউ এর ছাত্রনেতা উমর খালিদ গত দু’বছর ধরে ছিলেন পুলিশ হেফাজতে। দিল্লি দাঙ্গার অন্যতম চক্রী হিসাবে ২০২০ সালে গ্রেপ্তার করা হয় তাঁকে। এরপর প্রায় দু’বছর তিনি ছিলেন কারাবাসে। একাধিকবার জামিনের আবেদন করলেও তা নামঞ্জুর করে…
Read more
খবররাজ্য

ইসিএলে অস্থায়ী কর্মী ছাঁটাইয়ে কাজ বন্ধের হুঁশিয়ারি, কয়লাশিল্পে ক্ষতির সম্ভাবনা

ইসিএলের নোটিশে বরখাস্ত সালানপুর এরিয়ার নিরাপত্তারক্ষীরা। বৃহস্পতিবার সকাল থেকেই কাজ থেকে বরখাস্ত করে দেওয়ার পর তুমুল বিক্ষোভ ফেটে পড়েন অস্থায়ী নিরাপত্তারক্ষীরা। চাঞ্চল্য ছড়িয়েছে গোটা কয়লা খনি চত্বরে। বৃহস্পতিবার সকালে পশ্চিম বর্ধমানের সালানপুর এরিয়ার সমস্ত কয়লা…
Read more
কলকাতাখবররাজ্য

এবার দমকলে নিয়োগ নিয়ে বিক্ষোভ, টালিগঞ্জে প্রতিবাদে চাকরিপ্রার্থীদের

নিয়োগের দাবিতে অনেকদিন ধরেই আন্দোলন চলছে শহরের বিভিন্ন জায়গায়। টেট, আপার প্রাইমারি থেকে এসএসসির পর বুধবার নিয়োগের দাবিতে পথে নামলেন ওয়েস্টবেঙ্গল ফায়ার অপারেটর এন্ড এমার্জেন্সি সার্ভিসেস এর চাকরিপ্রার্থীরা। চাকরিপ্রার্থীদের দাবি, নিয়োগপত্র এসে গেছে জুলাই মাসে…
Read more

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *