খবরদেশরাজ্য

শাহী তলবে দিল্লিতে শুভেন্দু, বৈঠক শীর্ষনেতৃত্বের সঙ্গে, পদ্ম শিবিরে কী নয়া সমীকরণ!

রাজ্য নেতাদের নিয়ে যখন কলকাতায় বৈঠকে বসেছেন দিলীপ ঘোষ তখন দিল্লিতে উড়ে গেলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেছেন শুভেন্দু। শুভেন্দু-শাহ সাক্ষাতের ছবি এদিন টুইট করা হয়েছে অমিত শাহের অফিসের পক্ষ থেকে। ছবিতে দু’জনকে হালকা মুডেই দেখা গিয়েছে। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গেও দিলীপকে ছাড়াই দেখা করার কথা শুভেন্দুর। দিলীপ নয়, শুধু শুভেন্দুকেই শীর্ষতম নেতৃত্বের এই তলব নিয়ে রাজ্য বিজেপি-তে ডালপালা মেলছে নানা জল্পনা।

শুভেন্দুর সঙ্গে মোদি, শাহ, কী বিষয়ে কথা বলবেন, তা নিয়েও অন্ধকারে রাজ্যের নেতারা। সূত্রের খবর, আগামী দিনে বাংলায় বিজেপি কোন দিকে এগোবে, তা নিয়ে আলোচনা করতেই শুভেন্দুকে দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে। সেই সঙ্গে দলের সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলে খবর। তবে রাজ্য বিজেপি-র বড় অংশই এই সহজ ব্যাখ্যাকে সহজ চোখে দেখছেন না। শীর্ষ নেতৃত্বের অন্য কোনও লক্ষ্য আছে বলেই মনে করছেন তাঁরা। অনেকে বলছেন, শুভেন্দুর সঙ্গে দিল্লির শীর্ষনেতৃত্বের বৈঠক তো ভার্চুয়ালিও হতে পারত। অন্যদিকে, বাংলায় নির্বাচন-পরবর্তী অভিযোগ নিয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের দ্বারস্থ হওয়ার পরিকল্পনা করছে বিজেপি।

যদিও দিলীপের জায়গায় শুভেন্দু আসছেন এটা নিছকই জল্পনা বলেই দাবি দিলীপ ঘনিষ্ঠদের। বরঞ্চ তাঁদের দাবি, দিলীপ থাকছেন রাজ্য বিজেপির সভাপতির পদেই। বরঞ্চ বিধানসভায় বিরোধী দলনেতার পদ থেকে সরানো হতে পারে শুভেন্দুকে। কারণ তিনি গ্রেফতার হতে পারেন যে কোনও মুহুর্তে।

নিবিড় ডেস্ক

About author

Articles

সমাজ ও সংস্কৃতির বাংলা আন্তর্জাল পত্রিকা ‘নিবিড়’। বহুস্বর এবং জনগণের সক্রিয়তা আমাদের রাজনৈতিক অবস্থান।
নিবিড় ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *