কলকাতাখবরদেশবিনোদনরাজ্য

অবশেষে স্বস্তি, সব মামলায় জামিন পেলেন রোদ্দুর রায়

সব মামলা থেকে জামিন পেলেন ইউটিউবার রোদ্দুর রায়। সোমবারই তিনি জেল থেকে বাড়ি ফিরতে পারেন বলে খবর। মুখ্যমন্ত্রী ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কুকথা বলার অভিযোগ ছিল রোদ্দুরের বিরুদ্ধে। একাধিক থানায় মামলা দায়ের হয়। যার ভিত্তিতে গোয়া থেকে ৭ জুন গ্রেপ্তার করা হয় রোদ্দুরকে।

এরপর গত ৯ জুন থেকে পুলিশ হেফাজতে ছিলেন রোদ্দুর রায়। মাঝে কয়েক দিন জেল হেফাজতে থাকলেও গত রবিবার অবধি আলিপুর আদালতের নির্দেশে পুলিশ হেফাজতে ছিলেন রোদ্দুর। সোমবার সব মামলায় জামিন দেওয়া হল তাঁকে। এক হাজার টাকার অন্তর্বর্তী জামিন দেওয়া হয়েছে রোদ্দুরকে। এমনকি জামিনের জন্য রোদ্দুরকে ৫ হাজার টাকার ব্যক্তিগত বন্ডও জমা দিতে হবে। সোমবার ব্যাঙ্কশাল আদালতে হাজির করা হয়েছিল তাঁকে।

তাঁর বিরুদ্ধে বটতলা থানায় রুজু হওয়া মামলায় অন্তর্বর্তী জামিনের নির্দেশ দেন বিচারক। তবে আদালত নির্দেশ দিয়েছে, জাতীয় পতাকার অবমাননা করার জন্য রোদ্দুরকে ভিডিও করে ক্ষমা চাইতে হবে। তবে ওই ভিডিও বিচারপ্রক্রিয়ায় ব্যবহার করা যাবে না। এর আগে রবিবার পাটুলি আর লেক থানার মামলায় রোদ্দুরকে অন্তর্বর্তীকালীন জামিনের নির্দেশ দিয়েছিল আলিপুর আদালত।

তার আগে অবশ্য হেয়ার স্ট্রিট থানার মামলায় জামিন পান তিনি। আর আজকের জামিন পেলেন বটতলার মামলায়। প্রসঙ্গত, গত ৯ জুন ইউটিউবার রোদ্দুর রায়কে আদালতে তোলা হয়েছিল । তাঁকে ছ’দিনের পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন ব্যাঙ্কশাল আদালতের চিফ মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট ময়ূখ মুখোপাধ্যায়। জানা গিয়েছে, রোদ্দুরের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

আদালত সূত্রে খবর, প্রথমে রোদ্দুর রায়ের বিরুদ্ধে IPC 120b, 417, 153, 501, 504, 505 এবং 509 ধারায় মামলা দায়ের হয়েছিল। পরে 153a, 465, 467, 468, 469 ধারা সংযুক্ত করা হয়। অর্থাৎ বর্তমানে মোক্সা তত্ত্বের প্রবক্তার বিরুদ্ধে মানহানি, অশালীন এবং বিদ্বেষমূলক মন্তব্য করা, অপরাধমূলক ষড়যন্ত্র, ঘৃণা প্রদর্শন সহ একাধিক ধারায় মামলা দায়ের হয়েছে।

ভালোবাসার পক্ষে থাকুন, নিবিড়-এর সঙ্গে থাকুন

About author

Articles

সমাজ ও সংস্কৃতির বাংলা আন্তর্জাল পত্রিকা ‘নিবিড়’। বহুস্বর এবং জনগণের সক্রিয়তা আমাদের রাজনৈতিক অবস্থান।
নিবিড় ডেস্ক
Related posts
খবরদেশ

অবশেষে জামিন পেলেন ভারভারা রাও, সুপ্রিম নির্দেশে মানতে হবে কিছু শর্ত

অবশেষে স্থায়ী জামিন পেলেন কবি তথা মানবাধিকার কর্মী ভারভারা রাও। চিকিৎসার স্বার্থেই তাঁকে জামিন দিল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের বিচারপতি ইউ ইউ ললিতের নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়েছে, নিজের পছন্দমতো যে কোনও জায়গা থেকে চিকিৎসা নিতে পারবেন…
Read more
কলকাতাখবরদেশরাজ্য

অবস্থানে অনড় টেট উত্তীর্ণরা, ‌অভিষেকের ক্যামাক স্ট্রিটের দপ্তরের বাইরে চলছে বিক্ষোভ

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসের সামনে টেট উত্তীর্ণ আন্দোলনকারীদের অবস্থান বিক্ষোভ চলছে। শুক্রবার সারারাত অবস্থান বিক্ষোভের পর শনিবার সকালেও অভিষেকের অফিসের সামনেই রয়েছেন অবস্থানকারীরা। তাঁদের দাবি, এসএসসি আন্দোলনকারীদের সঙ্গে যেমন বৈঠক করেছেন অভিষেক।…
Read more
কলকাতাখবররাজ্য

নদী ভাঙনের কবলে স্কুল, স্বতঃপ্রণোদিত মামলার নির্দেশ বিস্মিত বিচারপতির

সম্প্রতি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রাথমিক বিদ্যালয়ের অবস্থা দেখে অবাক হয়ে গেলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। স্বতঃপ্রণোদিত মামলার নির্দেশ দিয়েছেন তিনি। একইসঙ্গে গ্রাম পঞ্চায়েত প্রধান ও হুগলির প্রাইমারি স্কুল বোর্ডের চেয়ারম্যানকে স্বশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ…
Read more

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *