খবরদেশ

বালি-সিমেন্ট জোগাড় করে রাস্তার গর্ত মেরামতে উদ্যোগী ১৩ বছরের পড়ুয়া!

রাস্তার বেহাল দশা। যত্রতত্র গর্ত। পথচারীদের নাজেহাল দশা হয় রোজ। এই রাস্তা পার করার সময়েই বাইক থেকে পড়ে পা ভেঙে যায় এক বৃদ্ধের। বর্তমানে একেবারে শয্যাশায়ী। দাদুর দুর্ঘটনার পরেই রাস্তা মেরামতের জন্য উদ্যোগী হল ১৩ বছরের এক পড়ুয়া।

ঘটনাটি ঘটেছে পুদুচেরিতে। অষ্টম শ্রেণির পড়ুয়ার নাম মাসিলামণি। স্থানীয় সূত্রে খবর, পুদুচেরি-পাথুকান্নু রোডে বাইক দুর্ঘটনায় এক বৃদ্ধ গুরুতর আহত হন। পা ভেঙে যায় তাঁর।

হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালীনই তাঁর নাতি ওই রাস্তা মেরামতের জন্য উদ্যোগী হয়। একা একাই ইট-বালি-সিমেন্ট জোগাড় করে রাস্তার গর্ত বুজিয়ে দেওয়ার চেষ্টা করে সে। 

স্থানীয়রা জানান, গত ৭ বছর ধরেই এই রাস্তার এমন দুর্দশা। অভিযোগ জানানোর পরেও তা ঠিক হয়নি। এই পরিস্থিতিতেই দুর্ঘটনার কবলে পড়েন ওই বৃদ্ধ।

মাসিলামণি জানিয়েছেন, ‘আমি চাই আর কেউ যেন আমার দাদুর মত দুর্ঘটনার কবলে না পড়েন।’ সেই কারণেই গ্রামে ঘুরে ঘুরে বালি, সুরকি এবং ইট জোগাড় করে রাস্তা মেরামতের চেষ্টা করে সে।

ভালোবাসার পক্ষে থাকুন, নিবিড়-এর সঙ্গে থাকুন

About author

Articles

সমাজ ও সংস্কৃতির বাংলা আন্তর্জাল পত্রিকা ‘নিবিড়’। বহুস্বর এবং জনগণের সক্রিয়তা আমাদের রাজনৈতিক অবস্থান।
নিবিড় ডেস্ক
Related posts
কলকাতাখবররাজ্য

টানা দেড় মাস বন্ধ থাকবে সাঁতরাগাছি সেতু, ভোগান্তির আশঙ্কায় নিত্যযাত্রীরা

আগামী ১৯ নভেম্বর থেকে কোনা এক্সপ্রেসওয়ের সাঁতরাগাছি সেতুতে শুরু হচ্ছে মেরামতের কাজ। তাই ওই সময় সাঁতরাগাছি সেতুতে যান নিয়ন্ত্রণের জন্য বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছে হাওড়া সিটি পুলিশ। রাতে সাঁতরাগাছি সেতুতে সমস্ত গাড়ি চলাচল বন্ধ থাকবে।…
Read more
খবরদেশ

রাস্তায় রং করে অভিনব প্রতিবাদ বাণিজ্য নগরীর বাসিন্দাদের, মুহূর্তে পদক্ষেপ প্রশাসনের

রাস্তার মাঝে মাঝেই গর্ত। প্রশাসনকে জানিয়েও কোনও লাভ হয়নি। বেহাল রাস্তায় প্রায়শই হচ্ছিল দুর্ঘটনা। এই পরিস্থিতিতে প্রশাসন কোনও ব্যবস্থা না নেওয়ায় স্থানীয়রাই এগিয়ে এলেন। অভিনব উপায় বের করলেন স্থানীয়রা রাস্তা সারাইয়ের জন্য। রাস্তায় যেখানে যেখানে…
Read more
খবররাজ্য

রাস্তা জোড়া খানাখন্দ, বিপদের ঝুঁকি নিয়েই যাতায়াত মালদহে! প্রতিবাদে সরব স্থানীয়রা

বর্ষা আসতেই পিচ ধুয়েমুছে সাফ হয়ে গিয়েছে। বদলে এখন চোখে পড়ে বিরাট বড় বড় গর্ত। সেগুলি বোজাতে রাস্তায় দেওয়া হয়েছে ইটের টুকরো। রাস্তার বদলে সেটাকে এখন খোঁয়ার বলছেন স্থানীয়রা। খানাখন্দে ভরা রাস্তায় দুর্ঘটনা এখন নিত্যদিনের…
Read more

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *