করোনা আপডেটখবরদেশরাজ্য

করোনা ভাইরাসের ভয়াবহতাকে অগ্রাহ্য করছেন: প্রশান্ত কিশোরের নিশানায় মোদি

করোনার দ্বিতীয় ঢেউয়ে টালমাটাল পরিস্থিতির সামনে দাঁড়িয়ে গোটা দেশ।শেষ চব্বিশ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ১৪ হাজার ৮৩৫ জন। এরই মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে টুইট করলেন প্রশান্ত কিশোর। দেশের নাগরিকদের কীভাবে করোনা সংকট থেকে রক্ষা করবেন সে বিষয়ে এখনও ঠিক কিছুই বুঝে উঠতে পারছেন না দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাই করোনাকে অগ্রাহ্য করছেন, এমনটাই বললেন তৃণমূলের রাজনৈতিক পরামর্শদাতা।

মঙ্গলবার রাতে জাতির উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী। এরপরই টুইট করে ক্ষোভ উগরে দিতে দেখা যায় প্রশান্তকে। তিনি এই অভিযোগও করেন যে, প্রধানমন্ত্রী দেশবাসীর সামনে অতিমারীর বিরুদ্ধে যুদ্ধজয়ের মিথ্যে দাবি করেছেন। এখানেই শেষ নয় তিনি আরও লিখেছেন,”ধৈর্য্য ধরে থাকতে অন্তত অক্সিজেনটুকু প্রাপ্য।” ওই রিপোর্টের সঙ্গে দিল্লি হাইকোর্টের বিচারপতির মন্তব্যের একটি পেপারকাটিং জুড়ে দিয়েছেন তিনি। যেখানে দিল্লি হাইকোর্টের বিচারপতি বলছেন,” ভিক্ষে করো, ধার করো, চুরি করো, যেভাবেই হোক অক্সিজেন যোগাড় করো, ওটাই তোমাদের কাজ।”

অক্সিজেনের ঘাটতির মধ্যেই দিন কয়েক আগে কেন্দ্রীয় মন্ত্রী পীযুষ গয়াল বলেন রাজ্যগুলিকে অক্সিজেনের চাহিদা নিয়ন্ত্রণে রাখতে হবে। এই ঘটনার জেরেও ব্যাপক সমোলচিত হয় কেন্দ্র। ট্যুইটারেই প্রশ্ন ওঠে, তবে কি রোগী কতটা অক্সিজেন নেবেন সেটাও গয়ালই ঠিক করে দেবেন? এই আবহে মমতা বন্দ্যোপাধ্যায় ভ্যাকসিন নিয়ে বারংবার দুষছেন নরেন্দ্র মোদিকে। আর অক্সিজনে নিয়েও তাঁকেই কটাক্ষ করলেন প্রশান্ত কিশোর।

নিবিড় ডেস্ক

About author

Articles

সমাজ ও সংস্কৃতির বাংলা আন্তর্জাল পত্রিকা ‘নিবিড়’। বহুস্বর এবং জনগণের সক্রিয়তা আমাদের রাজনৈতিক অবস্থান।
নিবিড় ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *