খবরভোটবাদ্যি ২০২১রাজ্য

কেন্দ্রীয় বাহিনীর অপব্যবহার হচ্ছে রাজ্যে: তৃতীয় দফায় ক্ষুব্ধ মমতা

আজ রাজ্যের ৩১টি আসনে চলেছে ভোটগ্রহণ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোট তৃতীয়া তপ্ত হয়ে উঠেছে আর সেই সঙ্গে তিন জেলার বিভিন্ন এলাকা থেকেই হিংসার খবর আসতে শুরু করে। আর তাই মঙ্গলবার বেশ কিছু জায়গায় কেন্দ্রীয় বাহিনীর ‘অপব্যবহার’ নিয়ে আলিপুরদুয়ারের সভা থেকে  নির্বাচন কমিশনের কড়া সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ প্রথম দুই দফার মতোই অপব্যবহার করা হচ্ছে আধাসামরিক বাহিনীর।

এদিন কালচিনির সভা থেকে তীব্র আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সুপ্রিমো বলেন, ‘‌খানাকুলে, আরামবাগে প্রার্থীর আমাদের উপর হামলা হয়েছে। ক্ষমতার অপব্যবহার করছে কেন্দ্রীয় বাহিনী। সকাল থেকে আমি ১০০টা এফআইআর করেছি।’ এই ব্যাপারে সর্বভারতীয় এবং আন্তর্জাতিক গণমাধ্যমের হস্তক্ষেপও চাইলেন তিনি। বিজেপির নির্বাচনজয়ের সবচেয়ে বড় কারিগর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে তুলনা করলেন মমতা। যদিও তাঁর দৃঢ় প্রত্যয়, শক্তিপ্রয়োগ করে তৃণমূলের জয়রথ আটকানো যাবে না।

অন্যদিকে মঙ্গলবার সকালে  একটি ভিডিয়ো শেয়ার করে টুইটও করেন তিনি। সেখানে দেখা যাচ্ছে, তৃতীয় দফার ভোটগ্রহণ চলাকালীন ভোটারদের প্রভাবিত করছে কেন্দ্রীয় বাহিনী, সংবাদমাধ্যমের সামনে এমনটাই অভিযোগ করছেন কয়েক জন। এই ভিডিয়ো ফুটেজের অংশ বিশেষ একটি সংবাদমাধ্যমের তোলা।

নিবিড় ডেস্ক

About author

Articles

সমাজ ও সংস্কৃতির বাংলা আন্তর্জাল পত্রিকা ‘নিবিড়’। বহুস্বর এবং জনগণের সক্রিয়তা আমাদের রাজনৈতিক অবস্থান।
নিবিড় ডেস্ক
Related posts
খবরভোটবাদ্যি ২০২১রাজ্য

৫ মে থেকে রাজ্যে সকলকে বিনামূল্যে টিকা, বড় ঘোষণা মমতার

আগামী ৫ মে থেকে বাংলার সব…
Read more
খবরদেশরাজ্য

করোনা ভাইরাসের ভয়াবহতাকে অগ্রাহ্য করছেন: প্রশান্ত কিশোরের নিশানায় মোদি

করোনার দ্বিতীয় ঢেউয়ে টালমাটাল…
Read more
খবরদেশরাজ্য

অতীতের সব রেকর্ড ছাড়িয়ে দেশে দৈনিক করোনা আক্রান্ত ৩ লাখেরও বেশি

করোনার দ্বিতীয় ঢেউ ভয়াবহ আকার…
Read more

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *