খবররাজ্য

‘রিটার্নিং অফিসার প্রাণনাশের হুমকি পেয়েছেন’, নন্দীগ্রামকাণ্ডে মেসেজ দেখিয়ে বিস্ফোরক মমতা

নির্বাচনের ফল ঘোষণার পর আজ সাংবাদিকদের মুখোমুখি হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে তিনি ফের বিজেপির বিরুদ্ধে তৃণমূল কর্মীদের উপর অত্যাচারের অভিযোগ তুললেন। ছেড়ে কথা বললেন না কেন্দ্রীয় বাহিনী নিয়েও। প্রাণনাশের হুমকি রয়েছে বলে পুনর্গণনার নির্দেশ দিতে ভয় পাচ্ছেন নন্দীগ্রামের রিটার্নিং অফিসার। রিটার্নিং অফিসারের সঙ্গে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির কথোপকথন তুলে ধরে বিস্ফোরক এই অভিযোগ করেছেন তৃণমূল নেত্রী। বিষয়টি নিয়ে আদালতে যাওয়ার কথাও বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সংবাদিক বৈঠকেই একটি এসএমএস পড়ে শোনান মুখ্যমন্ত্রী। বলেন, ‘একজনের কাছ থেকে এসএমএস পেয়েছি। নন্দীগ্রামের এক রিটার্নিং অফিসার জানান, তিনি যদি পুনর্গণনার নির্দেশ দেন, তাহলে প্রাণ সংশয় হতে পারে’। এই প্রসঙ্গে মমতার চাঞ্চল্যকর অভিযোগ, ‘ঘোষণা করে দিল প্রথমে, রাজ্যপাল ফোন করলেন, তারপর সব উলটে গেল! লোডশেডিং করে রেখেছিল, মেশিন পালটে দিয়েছিল, আরও অনেক কিছু করেছে। এতবড় মাফিয়াগিরি দেখিনি।’ উল্লেখ্য, নন্দীগ্রামে পুনর্গণনার দাবি জানিয়েছিল তৃণমূল কংগ্রেস। কিন্তু, তা কমিশন খারিজ করে দিয়েছে।

ভোট পরবর্তী হিংসায় উত্তপ্ত বেশ কয়েকটি জেলা। এক্ষেত্রে কোভিডকে অগ্রাধিকার দিয়ে সকলকে শান্ত থাকার আবেদন জানিয়েছেন মমতা। তাঁর অভিযোগ, ভোটপর্বে পুলিশ প্রশাসনের একাংশ বিজেপি-র হয়ে কাজ করেছে।

নিবিড় ডেস্ক

About author

Articles

সমাজ ও সংস্কৃতির বাংলা আন্তর্জাল পত্রিকা ‘নিবিড়’। বহুস্বর এবং জনগণের সক্রিয়তা আমাদের রাজনৈতিক অবস্থান।
নিবিড় ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *