খবরভোটবাদ্যি ২০২১রাজ্য

আগামী ৭ মে শপথ মমতার মন্ত্রিসভার, কোভিড মোকাবিলায় আজ বৈঠক বিজয়ীদের নিয়ে

বাংলার রায় সামনে চলে এসেছে গতকালই। সেই রায়ে বাংলার মানুষ বাংলার দায়িত্বভার আগামী ৫ বছরের জন্য তুলে দিয়েছে বাংলার মেয়ের হাতেই। সম্ভবত আগামী ৭ মে রাজভবনে তৃতীয়বারের জন্য শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর  মন্ত্রিসভা। কারা কারা মন্ত্রী হবেন তা ঠিক হয়ে গিয়েছে। শুধু ঘোষণা বাকি।

এদিন সন্ধ্যা সাতটায় রাজভবনে যাবেন তৃণমূলনেত্রী। রাজ্যপাল জগদীপ ধনকরের আমন্ত্রণেই এদিন মমতার রাজভবন যাত্রা হতে চলেছে। সেই সৌজন্য সাক্ষাতেই শপথ গ্রহণ ও মন্ত্রিসভা গঠন নিয়ে আলোচনা হবে বলেই তৃণমূল সূত্রে জানা গিয়েছে।নন্দীগ্রামে হার প্রসঙ্গে তিনি বলেছেন, ‘ওখানে ভোট লুট হয়েছে। নির্বাচন কমিশন বিজেপির মুখপাত্র হিসেবে কাজ করেছে। তিন ঘণ্টা কারসাজি হয়েছে।’  তবে শপথের আগেই এদিন দুপুর ৩টের সময় তিনি দলের বিধায়কদের সঙ্গে বসছেন বৈঠকে। গণনা পরবর্তী পশ্চিমবঙ্গ এবং পরিস্থিতি নিয়ে এদিনের বৈঠকে দলীয় বিধায়কের সঙ্গে মমতা আলোচনা করবেন বলে জানা গিয়েছে।

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, শুক্রবার মুখ্যমন্ত্রীর পয়া দিন। শুক্রবারই তিনি প্রার্থী তালিকা প্রকাশ করেছেন, শুক্রবারই তিনি মনোনয়ন দাখিল করেছেন, আর এবার শুক্রবারই তিনি বাংলার মুখ্যমন্ত্রী পদে তৃতীয়বারের জন্য শপথ নিতে চলেছেন। যদিও কোনও কোনও মহল থেকে দাবি করা হচ্ছে তৃণমূলের প্রতি সংখ্যালঘু সমাজের সমর্থনকে সম্মান জানাতেই মমতা শুক্রবার দিনটিকে গুরুত্ব দিতে চান।

নিবিড় ডেস্ক

About author

Articles

সমাজ ও সংস্কৃতির বাংলা আন্তর্জাল পত্রিকা ‘নিবিড়’। বহুস্বর এবং জনগণের সক্রিয়তা আমাদের রাজনৈতিক অবস্থান।
নিবিড় ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *