করোনা আপডেটখবরভোটবাদ্যি ২০২১রাজ্য

৫ মে থেকে রাজ্যে সকলকে বিনামূল্যে টিকা, বড় ঘোষণা মমতার

আগামী ৫ মে থেকে বাংলার সব প্রাপ্তবয়স্কদের বিনামূল্যে টিকা দেবে রাজ্য সরকার এমনটাই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দক্ষিণ দিনাজপুরের তপনের সভা থেকে বৃহস্পতিবার এই ঘোষণা করেন তিনি। টিকার দাম নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়ে মমতা জাতি-ধর্ম-বয়স নির্বিশেষে সবাইকে একই দামে টিকা দেওয়ার দাবিও তোলেন এদিন।

বুধবারই সেরাম ইনস্টিটিউটের পক্ষ থেকে বলা হয়েছে রাজ্য সরকারগুলিকে কোভিশিল্ডের প্রতিটি ডোজ ৪০০ টাকায় বিক্রি করা হবে। এই ঘোষণার তীব্র বিরোধিতা করে বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুরে বিনামূল্যে সার্বিক টিকাকরণের ঘোষণা করেন তিনি। মমতা বলেন, ‘‘নির্বাচনের ফল ঘোষণার পর ৫মে থেকে সার্বিক টিকাকরণ শুরু করব আমরা।” মমতা আরও জানিয়েছেন, কলকাতা-সহ শহরাঞ্চলে যেহেতু অতিমারির প্রকোপ সবচেয়ে বেশি, সেখান থেকেই প্রথমে টিকাকরণ শুরু হবে। তার পর একে একে জেলাগুলিতে টিকাকরণের এই কাজ শুরু হবে।

অন্যদিকে সিপিআইএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির ছেলের মৃত্যু নিয়ে দুঃখ প্রকাশ করেন মমতা। রাজ্য সেই সঙ্গে সবাইকে সতর্ক থেকে মাস্ক পরে ভোট দিতে অনুরোধ করেছেন। কারণ ভোট না দিলে ভোটার তালিকা থাকে নাম বাদ দিয়ে দেবে বিজেপি।

নিবিড় ডেস্ক

About author

Articles

সমাজ ও সংস্কৃতির বাংলা আন্তর্জাল পত্রিকা ‘নিবিড়’। বহুস্বর এবং জনগণের সক্রিয়তা আমাদের রাজনৈতিক অবস্থান।
নিবিড় ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *