কলকাতাখবররাজ্য

পেনশন বন্ধের নোটিস ভুয়ো, দাবি ফিরহাদের! নেপথ্যে কারা, তদন্তে পুরসভা

বৃহস্পতিবার কলকাতা পুরসভায় যে পেনশন বন্ধের নোটিস টাঙানো হয়েছিল, তা সম্পূর্ণ ভুল। শুক্রবার সাংবাদিক বৈঠক করে এমনটাই জানিয়ে দিলেন মেয়র ফিরহাদ হাকিম। যদিও পুরসভায় টাকার সঙ্কট যে রয়েছে একথাও স্বীকার করে নিয়েছেন তিনি। 

পুরসভার টাউনে হলে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। ওই বৈঠকেই পেনশন বন্ধের নোটিস নিয়ে উত্তর দেন ফিরহাদ হাকিম। তিনি বলেন, পেনশন যাঁদের পাওয়ার কথা তাঁরা পাচ্ছেন। যাঁদের পেনশন পাওয়া নিয়ে কিছু অফিসিয়াল কাজ বাকি রয়েছে, তাঁদের একটু দেরি হচ্ছে। নোটিস প্রসঙ্গে তিনি বলেন, কে নোটিস দিয়েছে, তদন্ত হচ্ছে।

কমিশনারকেও জানানো হয়েছে বিষয়টি। তাঁর দাবি, ১০০০ কোটি টাকার ক্রাইসিস আছে কলকাতা পুরসভার। কিন্তু তার মানে এই নয় যে পেনশন বন্ধ করে দেওয়া হবে। 

উল্লেখ্য, হঠাৎ একটি নোটিশ ঘিরে শোরগোল পড়ে যায় চারিদিকে। তাতে বলা ছিল, ২০২১ সালের সেপ্টেম্বরের পর যে পুরকর্মীরা অবসর নিয়েছেন, পুরসভার তহবিলের সঙ্কটের জন্য তাঁদের অবসরকালীন সুযোগ-সুবিধা ও পেনশনের টাকা আপাতত দেওয়া যাচ্ছে না।

তবে পেনশনের টাকা হাতে না পেয়ে বর্তমানে অনিশ্চয়তায় ভুগছেন অবসরপ্রাপ্তদের অনেকেই। মেয়র হিসাবে শপথ নেওয়ার দিনই ফিরহাদ হাকিম বলেছিলেন, ‘‘শপথ নেওয়ার এই মুহূর্তে ৭০০ কোটি টাকা ঋণের বোঝা রয়েছে পুরসভার মাথায়।’’ মেয়রের সে দিনের সেই মন্তব্যেই বোঝা গিয়েছিল, পুরসভার আর্থিক অবস্থা কতটা খারাপ।

ভালোবাসার পক্ষে থাকুন, নিবিড়-এর সঙ্গে থাকুন

About author

Articles

সমাজ ও সংস্কৃতির বাংলা আন্তর্জাল পত্রিকা ‘নিবিড়’। বহুস্বর এবং জনগণের সক্রিয়তা আমাদের রাজনৈতিক অবস্থান।
নিবিড় ডেস্ক
Related posts
কলকাতাখবররাজ্য

বইমেলা-স্পেশাল, চলবে বাড়তি মেট্রো! দেখে নিন সময়সূচি

কলকাতা ও শহরতলির বইপ্রেমীদের জন্য সুখবর। কলকাতা বইমেলায় যাওয়া-আসার ক্ষেত্রে কমতে চলেছে ঝক্কি। বইপ্রেমীদের সুবিধার কথা ভেবে বইমেলা সময়ে বাড়তি মেট্রো চালানোর সিদ্ধান্ত। আগামী ৩১ জানুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে কলকাতা বইমেলা। মেট্রো জানিয়েছে,…
Read more
কলকাতাখবরদেশরাজ্যশিল্প-সংস্কৃতিসাহিত্য

‘বাংলা’ ভাষাকে ধ্রুপদী মর্যাদার দাবি, কেন্দ্রের কাছে ফের আরজি রাজ্য সরকারের

কেন্দ্রের কাছে ‘বাংলা’কে ধ্রুপদী ভাষার মর্যাদা দেওয়ার আবেদন জানাতে চলেছে রাজ্য সরকার। রাজ্যের উচ্চশিক্ষা দপ্তরের অধীনস্থ ইনস্টিটিউট অফ ল্যাঙ্গোয়েজ স্টাডিজ অ্যান্ড রিসার্চের মাধ্যমেই সরকারিভাবে এই আবেদন জানানো হবে। শুক্রবার আইএলএসআরের সঙ্গে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মউ স্বাক্ষর অনুষ্ঠানে এই…
Read more
কলকাতাখবররাজ্য

শুধু স্পর্শ নয়, সপ্তম শ্রেণীর পাঠ্যে পকসোর পাঠ, শিশু সচেতনতা গড়াই লক্ষ্য

এবার শিশুদের যৌন হেনস্তা রুখতে শিশুদের মধ্যেই সচেতনতা গড়ে তুলতে এবার উদ্যোগ নিল রাজ্য সরকার। শিশুপাঠ্যে অন্তর্ভুক্ত করা হল যৌন হেনস্তার সচেতনতার পাঠ। ২ জানুয়ারি থেকেই নতুন শিক্ষাবর্ষ শুরু হয়েছে পড়ুয়াদের। মূলত “যৌন অপরাধ বিরোধী…
Read more

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *