খবরদেশরাজ্য

তৃণমূলে কীর্তি আজাদ! দিল্লিতে মমতার উপস্থিতিতেই যোগ দিতে পারেন ঘাসফুলে

বাংলায় তৃতীয়বার সরকার গঠন করে ভিত শক্তপোক্ত করার পরই সর্বভারতীয় স্তরেও লড়াইয়ে নেমেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। গোয়া, ত্রিপুরায় নির্বাচনী লড়াইয়ে শামিল হচ্ছে তৃণমূল। সর্বভারতীয় একাধিক রাজনৈতিক ব্যক্তিত্বও ঘাসফুল শিবিরে যোগ দিচ্ছেন। তৃণমূল নেত্রীর গোয়া সফরে দলে আনুষ্ঠানিকভাবে যোগ দিয়েছিলেন টেনিস তারকা লিয়েন্ডার পেজ, অফিনেত্রী নাফিসা আলিও। তারও আগে কলকাতায় এসে তৃণমূলে নাম লিখিয়ে এই মুহূর্তে দলের রাজ্যসভার সাংসদ হয়েছেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফ্যালেইরো।

এবার তাঁর দিল্লি সফরেও দলে যোগদানের জন্য অনেকেই আগ্রহী। এই তালিকায় প্রথম নাম উঠে এসেছিল বিজেপি সাংসদ বরুণ গান্ধী। সূত্রের খবর, বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা প্রাক্তন খেলোয়াড় কীর্তি আজাদও যোগ দেবেন ঘাসফুল শিবিরে। মঙ্গলবারই তাঁর আনুষ্ঠানিক যোগদান হবে বলে রাজধানীর অন্দরে জোর জল্পনা। কপিল দেবের সতীর্থ হিসেবে ভারতীয় ক্রিকেটের নামী ব্যক্তিত্ব কীর্তি আজাদ। ১৯৮৬ সালে খেলা থেকে অবসর নেওয়ার পর তিনি রাজনৈতিক কেরিয়ার শুরু করেন।

বাবা ভগবৎ আজাদের পথে হেঁটে গেরুয়া শিবিরে নাম লেখান। সেখানেই বেশ কয়েকবছর কাজ করেছেন। দ্বারভাঙা থেকে দু বারের সাংসদও নির্বাচিত হন। পরবর্তীতে দলের সঙ্গে মতান্তরের জেরে বিজেপি তাঁকে বহিষ্কার করে। ২০১৯ সালে কংগ্রেসে যোগ দেন কীর্তি আজাদ। আর এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে তাঁর রাজনৈতিক জীবনের নতুন পথচলা শুরু হতে চলেছে।

নিবিড় ডেস্ক

About author

Articles

সমাজ ও সংস্কৃতির বাংলা আন্তর্জাল পত্রিকা ‘নিবিড়’। বহুস্বর এবং জনগণের সক্রিয়তা আমাদের রাজনৈতিক অবস্থান।
নিবিড় ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *