করোনা আপডেটখবরদেশরাজ্য

অতীতের সব রেকর্ড ছাড়িয়ে দেশে দৈনিক করোনা আক্রান্ত ৩ লাখেরও বেশি

করোনার দ্বিতীয় ঢেউ ভয়াবহ আকার নিচ্ছে দেশ জুড়ে। এবার দেশের দৈনিক সংক্রমণ সর্বকালীন রেকর্ডও ছাপিয়ে গেল। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষেরও বেশি মানুষ। একদিনে মারা গিয়েছেন ২,১০৪ জন। দেশে মোট মৃতের সংখ্যা প্রায় ২ লক্ষ ছুঁই ছুঁই। অ্যাক্টিভ রোগীর সংখ্যাও দ্রুত হারে বাড়তে শুরু করেছে। যা নিয়ে এখন চিন্তার ভাঁজ সকলের কপালেই। প্রতি মিনিটে ৪ জন করে করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। এমনই ভয়াবহ সব রিপোর্ট আসতে শুরু করেছে।

সরকারি রিপোর্ট অনুযায়ী, গত একদিনে সংক্রমিত হয়েছেন ৩ লক্ষ ১৪ হাজার ৮৩৫ জন। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১,৫৯,৩০,৯৬৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ২,১০৪ জন। দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,৮৪,৬৫৭ জন। এদিকে বাড়ছে অ্যাক্টিভ রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ১,৭৮, ৮৪১ জন।

করোনা পরিস্থিতি ব্যাপক আকার ধারণ করায় ১ মে থেকে ১৮ বছরের উর্ধ্বে সকলের করোনা টিকাকরণের অনুমতি দিয়েছে কেন্দ্রীয় সরকার। কিন্তু একাধিক রাজ্যে করোনা টিকার সংকট দেখা দিয়েছে। আক্রান্তের সংখ্যা হু হু ররে বাড়ছে। ফলে টিকাকরণ দ্রুত শেষ করার ওপর জোর দিচ্ছে মোদী সরকার। এই নিয়ে ভ্যাকসিন প্রস্তুত কারক সংস্থাগুলির সঙ্গে বৈঠকও করেছেন প্রধানমন্ত্রী। গতকালই সিরাম ইনস্টিটিউট কোভিশিল্ডের দাম কমিয়ে দেওয়ার কথা ঘোষণা করেছে। রাজ্য সরকারগুলি ৪০০ টাকায় কোভিশিল্ড কিনতে পারবে বলে জানানো হয়েছে। এই অবস্থায় পরিস্থিতি কোন দিকে যায়, এখন তাই দেখার!

নিবিড় ডেস্ক

About author

Articles

সমাজ ও সংস্কৃতির বাংলা আন্তর্জাল পত্রিকা ‘নিবিড়’। বহুস্বর এবং জনগণের সক্রিয়তা আমাদের রাজনৈতিক অবস্থান।
নিবিড় ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *